Recents in Beach

করোনা থেকে মুক্তি কামনায় আগামীকাল সোমবার রোজা পালনের আহবান।

করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে রোজা রাখার আহবান
==================================
করোনা থেকে মুক্তি কামনায় আগামীকাল সোমবার রাজা পালনের জন্য বাংলাদেশসহ বিশ্বের মুসলিম সম্প্রদায়কে আহবান জানানো হচ্ছে।

সহিহ মুসলিমে আবু কাতাদা (রাঃ) থেকে বর্ণিত হয়েছে যে, রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে সোমবারে রোযা রাখা সম্পর্কে জিজ্ঞেস করা হলে তিনি বলেন: “এটি এমন দিন যে দিনে আমি জন্মগ্রহণ করেছি।
ইমাম তিরমিযি (রহঃ) আবু হুরায়রা (রাঃ) থেকে বর্ণনা করেন যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন: “প্রতি সোমবারে ও বৃহস্পতিবারে আমলনামা পেশ করা হয়। তাই আমি পছন্দ করি আমি রোযা রেখেছি এমতাবস্থায় যেন আমার আমলনামা উপস্থাপন করা হয়”

সুতরাং যে ব্যক্তি নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের মত সোমবারে রোযা রাখতে চান, এর মাধ্যমে ক্ষমার আশা করেন, আল্লাহ তার বান্দাদেরকে যে সব নেয়ামত দিয়েছেন সেগুলোর শুকরিয়া আদায় করতে চান; যে নেয়ামতগুলোর মধ্যে সেরা নেয়ামত হচ্ছে নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের জন্ম ও তাঁর নবুয়ত এবং সেই দিনে ক্ষমাপ্রার্থীদের অন্তর্ভুক্ত হওয়ার প্রত্যাশা করেন— তাহলে এটি একটি ভাল আমল এবং নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সুন্নাহর সাথে সামঞ্জস্যপূর্ণ।

বর্তমান বিশ্বের এই ভয়াবহ অবস্থায় তাই আগামীকাল 30 মার্চ রোজ সোমবার রোজ রাখার জন্য এবং মহান রাব্বুল আলামীনের কাছে সকল গুনাহের ক্ষমা প্রার্থনার জন্য আহবান জানানো হয়েছে।

Post a Comment

2 Comments