Recents in Beach

শবে বরাতের নামাজ ঘরে পড়ার আহ্বান আনজুমান ট্রাস্টের

Gausia Committee Bangladesh
জামেয়া আহমদিয়ার পাঠদান কার্যক্রম বন্ধ
বুধবার , ৮ এপ্রিল, ২০২০
করোনার ভাইরাসের বিস্তার রোধে এবং সরকারের নির্দেশনার আলোকে শবে বরাতের নফল নামাজসহ ইবাদত বন্দেগি ঘরে বসে পালনের আহ্বান জানিয়েছেন আঞ্জুমান-এ-রহমানিয়া সুন্নিয়া ট্রাস্টের সেক্রেটারি জেনারেল আলহাজ মোহাম্মদ আনোয়ার হোসেন। একই সাথে তিনি পবিত্র শবে-ই-বরাত উপলক্ষে মসজিদ, খানকা শরীফ ও কবরস্থানকে আলোকসজ্জা না করার জন্য অনুরোধ জানান। গতকাল মঙ্গলবার সংবাদপত্রে প্রেরিত এক বিবৃতিতে তিনি জানান, সরকার যেহেতু ইতিমধ্যে নামাজ ও জুমাতে নিয়মিত পাঁচ ও দশ জনের বেশি (খতিব, ইমাম ও মুয়াজ্জিন) মসজিদে একত্রিত না হওয়ার ঘোষণা দিয়েছেন। তাই সকলকে অনুরোধ করছি, আপনারা দয়া করে মসজিদে আসবেন না, বরং ঘরে বসে সমস্ত নামাজ, পবিত্র কুরআন ও দারুদ শরীফ ইত্যাদি এবাদতসমূহ আদায় করবেন এবং বিশ্বের সকল দেশবাসীর জন্য আন্তরিকতা সহিত একনিষ্ঠভাবে দোয়া করবেন।
জামেয়া আহমদিয়ার শিক্ষার্থীদের বাসায় অবস্থানের আহ্বান : সরকারের শিক্ষা অধিদপ্তরের প্রজ্ঞাপন মোতাবেক আগামী ১৪ এপ্রিল মঙ্গলবার পর্যন্ত জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার হিফয বিভাগসহ সকল স্তরের পাঠদান কার্যক্রম বন্ধ থাকবে। সারা বিশ্বের ন্যায় আমাদের দেশেও করোনা ভাইরাসের প্রকোপ উদ্বেগজনক হারে বৃদ্ধি পাওয়ায় এ দুর্যোগময় মুহূর্তে সর্বস্তরের জনসাধারণ বিশেষত জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার সকল স্তরের শিক্ষার্থী, দেশ-জাতি ও স্বীয় জীবন রক্ষার্থে বিশেষ প্রয়োজন ছাড়া বাসায় অবস্থান ও সতর্কতা অবলম্বন করে পরিস্কার পরিচ্ছন্ন থাকার আহবান জানিয়েছেন।
মাদরাসার অধ্যক্ষ মুফতি মোহাম্মদ অছিয়র রহমান ও উপাধ্যক্ষ ড. মাওলানা মুহাম্মদ লিয়াকত আলী এক বিবৃতিতে বলেন, চিকিৎসা বিজ্ঞানী ও সরকার
কর্তৃক সতর্কতা অবলম্বনে এ মহামারী ভাইরাস থেকে বেঁচে থাকার জন্য নিষেধাজ্ঞা ও উপদেশসমূহ অনুসরণ করা জরুরি। সুতরাং দেশবাসী বিশেষত জামেয়ার শিক্ষার্থীদেরকে সজাগ ও সতর্ক থেকে ইস্তিগফার, তাওবা, কুরআন তিলাওয়াত, দু’আ ইউনুস, যিকির-আযকার, তাসবীহ-তাহলীল, দুরূদ-সালাম, গরীব অসহায় প্রতিবেশী মেহনতী মানুষদেরকে বেশী বেশী দান সাদক্বাহ্‌ ও পরম করুণাময় আল্লাহ তা’আলার দরবারে আন্তরিকতার সাথে দু’আ মুনাজাত, বিশেষ করে পবিত্র বরকতময় রজনী লাইলাতুল বারাতের ইবাদতসমূহ ঘরে বসে আদায় করার আহবান জানানো হচ্ছে। প্রেস বিজ্ঞপ্তি। 

Post a Comment

2 Comments